‘এইটি থ্রি’তে কপিল দেবের ভূমিকায় রণবীর সিং

৩০ নভেম্বর ২০২১, ০৯:৩৭ এএম

Runner Media

বিনোদন ডেস্ক :

অবশেষে সমস্ত অপেক্ষা ভেঙে প্রকাশ পেল ৮৩ ছবির ট্রেলার। রণবীর সিং এবং দীপিকা পাড়ুকোন অভিনীত এই ছবিতে তুলে ধরা হয়েছে ১৯৮৩ সালের ভারতের বিশ্বকাপ জয়ের কাহিনী। প্রাক্তন অধিনায়ক কপিল দেবের জয়ের কাহিনী। যদিও দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে মুক্তি পাচ্ছে ছবিটি ২৪ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি। করোনার কারণে দীর্ঘদিন ধরে মুক্তির দিন পিছিয়ে এসেছে। প্রথমেই ছবিটি মুক্তির কথা ছিল গত বছর ১০ এপ্রিল।

এটাই প্রথম ভারতীয় ক্রিকেটের মুকুটে উঠেছিল শ্রেষ্ঠত্বের পালক। ভারত জিতেছিল ক্রিকেটের বিশ্বকাপ। দিনটি ছিল ২৫ জুন, ১৯৮৩ সাল। স্থান লন্ডনের ঐতিহাসিক লর্ডস ক্রিকেট স্টেডিয়াম। রচিত হয়েছিল সেই স্মরণীয় অধ্যায়। ওয়েস্ট ইন্ডিজ়কে হারিয়ে ভারতের কাছেই এসেছিলেন ক্রিকেটের বিশ্বসেরা কাপ।

ট্রেলারটি রীতিমতো 'ঝড়' তুলেছে সোশ্যাল মিডিয়ায়। কপিল দেবের ভূমিকায় রণবীরকে দেখে মুগ্ধ নেটিজেনরা। ট্রেলার দেখে ছবি দেখার আগ্রহ দেখিয়েছেন বহু দর্শক।

৮৩ সালের ইংল্যান্ড বিশ্বকাপে ভারত জিতে যেতে পারে- এমনটা কেউ ভাবতেও পারেননি তখন। ট্রেলারের শুরুতে দেখানো হয়েছে, জিম্বাবুয়ের সঙ্গে ম্যাচের দৃশ্য। সেই ম্যাচে ১৭ রানে ৫ উইকেট হারায় ভারত। তখন বাথরুমে ছিলেন অধিনায়ক। তাকে ডেকে জানানো হয় বিষয়টি। ততক্ষণে ৯ রানে ৪ উইকেটে পড়ে গেছে। এরপর বিশ্বকাপে লড়াই টিকিয়ে রাখার সেই ম্যাচে কপিল একাই করেন ১৭৫ রান।

ট্রেলারে আরও দেখা গেছে, সাংবাদিক সম্মেলনে কপিল বলেন, ‘জিততেই তো এসেছি।’ একথা শুনে তাচ্ছিল্যের হাসি হাসেন সাংবাদিকরা। কিন্তু স্রোতের বিপরীত থেকে ভারতকে বিশ্বকাপ জিতিয়ে দেন কপিল। জেতার পরে যখন সংবাদ সম্মেলন হয়, তখন সেখানে দৃঢ়তার সঙ্গে তাকে বলতে শোনা যায়, ‘বলেছিলাম না? জিততেই তো এসেছি।’ সব মিলিয়ে এই ট্রেলার ছবিটিকে ঘিরে প্রত্যাশা বাড়িয়ে দিয়েছে।

‘এইটি থ্রি’তে ভারতীয় ক্রিকেট টিমের ম্যানেজার মান সিংয়ের চরিত্রে থাকছেন পঙ্কজ ত্রিপাঠি, অ্যামি ভিরকের ভূমিকায় দেখা মিলবে বলবিন্দর সিং সান্ধুর। এছাড়া ভারতীয় উইকেট কিপার ব্যাটস ম্যান সৈয়দ কিরমানির চরিত্রে আছেন সাহিল খাট্টা। ছবিতে তাহির ভাসিনকে দেখা যাবে সুনীল গাভাস্কারের চরিত্রে।

হিন্দি, তামিল, তেলুগু, কন্নড় ও মালায়ালাম ভাষায় মুক্তি পাবে ছবিটি। বড়দিনে মুক্তি পাবে ‘এইটি থ্রি।’

আর এম/তানভীর