শেষ সময়ে পেনাল্টি গোলে আবারো স্বপ্নভঙ্গ বাংলাদেশের

১৩ অক্টোবর ২০২১, ০২:৩৫ পিএম

Runner Media

ডেস্ক রিপোর্ট

 

বাংলাদেশ নেপালের ম্যাচে প্রথমার্ধে দারুণ এক গোল করে বাংলাদেশকে লিড এনে দিয়েছিলেন সুমন রেজা। বাংলাদেশ দল এই লিড দলটি ধরে রেখেছিল ৮৮ মিনিট পর্যন্ত। কিন্তু ভাগ্য সহায় থাকেনি বেশিক্ষণ। এরপর বিতর্কিত এক পেনাল্টি গোলে লিড ভাঙে বাংলাদেশের। আর এতেই এক পয়েন্ট ছিনিয়ে নেয় নেপাল এবং নতুন ইতিহাস গড়ে দলটি। প্রথমবারের সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালের টিকেট পায় নেপাল।

বুধবার বিকেলে মালদ্বীপের মালেতে নেপালের সঙ্গে ১-১ গোলে ড্র করে বাংলাদেশ। সুমনের গোলে এগিয়ে যাওয়ার পর শেষ দিকে অঞ্জন বিস্তার গোলে স্বপ্নভঙ্গ হয় অস্কার ব্রুজনের শিষ্যদের। তবে ড্র হলেও এ ম্যাচে হারতেই পারতো বাংলাদেশ। মূলত গোলরক্ষক আনিসুর রহমান জিকোর দৃঢ়তায় হার এড়াতে পেরেছে দলটি। যদিও ৭৯ তম মিনিটে লাল কার্ড দেখেন জিকো। নিশ্চিত গোল উপরে উঠে হাত দিয়ে ঠেকিয়ে বাংলাদেশকে একটি লাইফলাইন দিয়েছিলেন তিনি। কিন্তু শেষ রক্ষা হয়নি দলটির।

এদিন ম্যাচের প্রথমার্ধে পরিকল্পিত ফুটবল খেলতে পারলেও দ্বিতীয়ার্ধে তা করতে পারেনি বাংলাদেশ। তাতে ৮৮তম পর্যন্ত দুর্গ আগলে রাখতে পারলেও শেষ রক্ষা হয়নি। মাঝ মাঠের দখল ছিল নেপালের কাছেই। ৬৭ শতাংশ সময় বল দখলে ছিল তাদের। শট নেয় ১৮টি। যার ৩টি ছিল লক্ষ্যে। অন্যদিকে ১০টি শটের ৪টি লক্ষ্যে রাখে বাংলাদেশ।

এই ম্যাচে উভয় দলই তিনটি করে পরিবর্তন নিয়ে মাঠে নামে। আগের ম্যাচগুলোতে দারুণ খেললেও মতিন মিয়াকে বসিয়ে এদিন সুমন রেজাকে মাঠে নামিয়েছিলেন বাংলাদেশ কোচ অস্কার ব্রুজন। তার টোটকা কাজেও লেগেছিল। সুমনের গোলেই এগিয়ে গিয়েছিল বাংলাদেশ দল।

আর এম/এম.জে