লন্ডনে স্কুলগামী শিশুদের মধ্যে বাড়ছে করোনা সংক্রমণ

১৬ জানুয়ারি ২০২২, ০৫:৫৫ পিএম

Runner Media

যুক্তরাজ্য অফিস

 

লন্ডনে করোনা ভ্যারিয়েন্ট ওমিক্রন সংক্রমণ হার স্কুলগামী শিশুদের মধ্যে ব্যাপকভাবে বেড়ে গেছে। সম্প্রতি একটি রিপোর্টে বলা হয়েছে, ১০ থেকে ১৪ বছর বয়সী শিশুদের মধ্যে ৩১ ডিসেম্বরের সপ্তাহে প্রতি ১ লাখ শিশুর মধ্যে ১১৮৭ টি করোনা সংক্রমণ রেকর্ড পাওয়া যায়। কিন্তু ৮ জানুয়ারির সপ্তাহে এই সংখ্যা বেড়ে দাঁড়ায় ১৬২৪ জনে। একই সময়ে ৫ থেকে ৯ বছর বয়সী শিশুদের মধ্যে ওমিক্রন সংক্রমণ ৯৬৫ থেকে বেড়ে ১১১১ এ দাঁড়িয়েছে।

তবে সাম্প্রতিক সপ্তাহের শিশুদের মধ্যে এই বৃদ্ধির হার ক্রিসমাসের সময়ে সংক্রমণের হারের চেয়ে কম। এক্ষেত্রে বিশেষজ্ঞরা বলছেন, শিক্ষার্থীদের ক্লাসে উপস্থিতি এবং পরীক্ষাগুলো নেওয়ার কারণে পুনরায় সংক্রমণ বেড়ে গেছে। তবে ৬০ বছরের বেশি বয়সী মানুষদের মধ্যে সংক্রমণ হার কমে গেছে। এক্ষেত্রে শারীরিক ভাবে অসুস্থ এবং ভ্যাকসিন দেওয়া মানুষদের মধ্যে সংক্রমণ হার প্রতি লাখে ৯২৭ জন আর ৫৯ বছর থেকে নিচের বয়সী মানুষদের মধ্যে এই সংখ্যা প্রতি লাখে ১৬৪৫ জন।

এদিকে রাজধানী লন্ডনে সংক্রমণ সংখ্যা কমেছে। বৃহস্পতিবার এই সংখ্যা ছিল ১৩ হাজার ৯৩৮ জন। লন্ডনের হাসপাতাল গুলোতে ৫ জানুয়ারিতে রোগী ভর্তি ছিল ৪ হাজার ৭৪ জন, কিন্তু বৃহস্পতিবার এই সংখ্যা কমে দাঁড়ায় ৩ হাজার ৬৬২ জন। তবে এখনো ২১৭ জন রোগী অধিক মাত্রায় অসুস্থ হওয়ায় হাসপাতালের ভেন্টিলেটরে রয়েছে।

সবশেষ মঙ্গলবার ৩১৪ জন রোগী করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। তবে তিনজন করোনা আক্রান্ত রোগীর মধ্যে একজন রোগী অন্যান্য স্বাস্থ্যগত সমস্যার কারণে হাসপাতালে ভর্তি হন।

আর এম/এম.জে