ব্রিটেনে স্কুল থেকে বেড়িয়ে গেছে ৩ বছরের বাকশক্তিহীন শিশু

১৭ জানুয়ারি ২০২২, ১০:২৩ এএম

Runner Media

যুক্তরাজ্য অফিস

 

ব্রিটেনে ৩ বছর বয়সী একটি বাকশক্তিহীন শিশু স্কুল থেকে বেড়িয়ে যাওয়ার পরে তার খোঁজ মিলছে না। তবে তাকে একাই ঘুরতে দেখা গেছে বিভিন্ন এলাকায়। শুক্রবার হারিয়ে যাওয়া তিন বছর বয়সী বাকশক্তিহীন এই শিশুটির নাম মাইলস ডিফি।

তার মা ২৮ বছর বয়সী জর্জিয়া এবং বাবা ২৯ বছর বয়সী উইলিয়াম ডিফি তাদের শিশু সন্তানকে খুজে পেতে ট্রিলো প্রাইমারি স্কুল কর্তৃপক্ষের কাছে দাবি করেছে তবে স্কুল কর্তৃপক্ষ কোনো দায়িত্ব নিতে অস্বীকার করেছে। এর আগে শুক্রবার শিশু ছেলেটি হারিয়ে যাওয়ার আগে সকাল সাড়ে দশটায় স্কুল থেকে বেড়িয়ে যায়। ধারণা করা হচ্ছে, শিশুটিকে সকাল ১১ টা ৫০ মিনিটে হারিয়ে গিয়ে থাকতে পারে।

শিশুটির মা জর্জিয়া বলেন, আমার ছেলে শিশু ঠিক কখন স্কুল থেকে বেড়িয়ে গেছে সে সম্পর্কে নির্দিষ্ট কোনো তথ্য নেই স্কুল কর্তৃপক্ষের কাছে। আমরা মাইলসের বেড়িয়ে যাওয়ার সিসিটিভি ফুটেজ দেখতে চাইলে তারা আমাদেরকে প্রথমে দেখাতেই চায়নি। তারা এক সময় বলছে ১০ টা ৩০ মিনিটে বেড়িয়ে গেছে আবার সিসিটিভি ফুটেজে দেখা গেছে মাইলস ১০ টা ৩৫ মিনিটে বেড়িয়ে গেছে। স্কুল থেকে মাইলসের বেড়িয়ে যাওয়া নিয়ে মিথ্যাচার করা হচ্ছে। কাজেই স্কুল কর্তৃপক্ষ তাদের দায়িত্ব ভালোভাবে সম্পন্ন করছে না।

এদিকে মাইলস নামের এই শিশুটির স্কুল থেকে হারিয়ে যাওয়ায় শিশুদের অভিভাবকেরা উদ্বিগ্ন হয়ে পড়েছেন। তাদের এই উদ্বেগ কাটাতে সোমবার অভিভাবকদের নিয়ে মিটিং করেছে স্কুলটির কর্তৃপক্ষ। 

এ ঘটনায় স্থানীয় কাউন্সিলের মুখপাত্র বলেছেন, শিশুদের নিরাপত্তা নিশ্চিত করা সর্বপ্রধান দায়িত্ব। কাজেই শিশুটির হারিয়ে যাওয়া নিয়ে তদন্ত করা হচ্ছে। এমন ঘটিনা অনভিপ্রেত। সামনের দিনে এরকম ঘটনা রোধে সার্বিক ব্যবস্থা গ্রহণ করা হবে। স্কুল শিক্ষার্থীদের অভিভাবকদেরকে সচেতন করতে এবং তাদের মধ্যে অনিশ্চয়তা দূর করতে সর্বাত্মক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। কাউন্সিল স্টাফ এবং সোশ্যাল ওয়ার্কাররা ঘটনার রহস্য উদঘাটনে সম্মিলিতভাবে কাজ করে যাচ্ছে। 

আর এম/এম.জে