৫৩ বছর আগে কিডন্যাপ হওয়া নারীর লাশের খোঁজে মেয়ে!

১৭ জানুয়ারি ২০২২, ০৪:৫৪ পিএম

Runner Media

যুক্তরাজ্য অফিস

 

ব্রিটেনের এক নারী অপহরণ করে হত্যার শিকার হওয়া তার মায়ের কবরের খোঁজে একটি বাগানকে শনাক্ত করেছে৷ যুক্তরাজ্যের হার্টফোর্ড শায়ারের একটি ফার্মে ফুলে আচ্ছাদিত ওই বাগানেই ৫৩ বছর আগে তার মাকে হত্যা করে তার লাশকে কবরস্থ করা হয়েছিল বলে জানিয়েছে ওই নারী।

এই নারী তার মায়ের লাশ ফার্মের জমিতে আছে কিনা তা নিশ্চিত হতে জায়গাটি স্ক্যান করে দেখতে চায়। তবে ফার্মের বর্তমান মালিক রাজি হয়নি। সে জানিয়েছে শুধুমাত্র পুলিশ প্রশাসন তদন্তের জন্য স্ক্যান করতে চাইলে করতে পারে। মারিয়েল ম্যাককেই নামের ওই নারীকে হত্যা করার অভিযোগে এক ব্যক্তিকে অভিযুক্ত করা হয়। দীর্ঘ দিন কারাবাসের পর ওই ব্যক্তি মারা যায়। মারিয়েলের মেয়ে ৮১ বছর বয়সী ডিয়ান্নে তার আইনজীবী এবং রাডার স্ক্যানিং স্পেশালিষ্টকে নিয়ে ফার্মে যায়। সেখানে তারা স্ক্যানিং করতে চাইলে ফার্মের মালিক তাদেরকে বাধা দেয়।

ফার্মটির মালিক বলে, একজন মানুষ হিসেবে আমি অবশ্যই আপনার মায়ের নিহত হওয়ার ঘটনায় বেদনাহত। কিন্তু আমার প্রপার্টিতে লাশ শনাক্ত করার এমন অনুমতি দিবোনা।

জানা গেছে, ১৯৬৯ সালে লন্ডনের বাসা থেকে মারিয়েল নামের ওই নারীকে কিডন্যাপ করা হয়। এরপর তাকে মেরে ফেলা হয়। হত্যার এই ঘটনায় দোষী সাব্যস্ত করে শাস্তির মুখোমুখি করা হয় দোষীদের। তবে তার লাশ আর খুঁজে পাওয়া যায় নি।

তবে সম্প্রতি দোষীদের একজন নিজামোদ্দিন জানায়, মারিয়েলকে তারা হার্টফোর্ড শায়ারের ফার্মে কবর দিয়েছিল। এর পরেই মারিয়েলের কন্যা তার লাশের খোঁজে ফার্মে আসে।

আর এম/এম.জে