১ লাখ ৬০ হাজার পাউন্ড জালিয়াতি করলো এক একাউন্ট্যান্ট

১৮ জানুয়ারি ২০২২, ০৫:০১ এএম

Runner Media

যুক্তরাজ্য অফিস

 

ব্রিটেনের এইচএম রেভিনিউ অ্যান্ড কাস্টমস থেকে রমফোর্ডের এক একাউন্ট্যান্ট ১ লাখ ৬০ হাজার পাউন্ড অর্থ জালিয়াতি করে আত্মসাৎ করেছে।

১৪ জানুয়ারি নারিসব্রুক ক্রাউন কোর্টে রমফোর্ডের বাসিন্দা এবং এসোসিয়েশন অফ চার্টার্ড সার্টিফাইড একাউন্টান্ট (এসিসিএ) এর সদস্য অভিযুক্ত অলোক কুন্ডুর বিরুদ্ধে অভিযোগ দাখিল করা হয়েছে।

এইচএমআরসি কর্তৃক এক তদন্ত প্রতিবেদনে জানা গেছে, ৪৫ বছর বয়সী এই ব্যক্তি নকল কাগজপত্র তৈরি করে তিনটি কোম্পানি থেকে তার আত্মীয়ের মালিকানাধীন প্রতিষ্ঠানে প্রভাব খাটিয়ে ট্যাক্সের অর্থ জালিয়াতি করেন। এইসব প্রতিষ্ঠানে কুন্ডু একাউন্ট্যান্ট হিসেবে কর্মরত ছিলেন। ২০১৬ সালের আগস্ট থেকে ২০১৭ সালের অক্টোবর পর্যন্ত সময়ে সে এই অর্থ হাতিয়ে নেয়। দুই দফায় সে প্রথমবার ৯৬ হাজার পাউন্ড এবং দ্বিতীয় দফায় ৬৪ পাউন্ড মিলে মোট ১ লাখ ৬০ হাজার পাউন্ড হাতিয়ে নেয়।

এইচএমআরসি-এর ফ্রোড ইনিভেস্টিগেশন সার্ভিসের এসিস্ট্যান্ট ডিরেক্টর স্টিভ ডোলি বলেন, ব্রিটেনের ট্যাক্স দাতাদের কাছ থেকে এভাবে অর্থ লোপাট করা একটি সুস্পষ্ট পরিকল্পিত অপরাধ। ট্যাক্সের এই টাকা ব্রিটেনের ন্যাশনাল হেলথ সার্ভিসের মতো জনগুরুত্বপূর্ণ সেক্টরে জমা হয়। 

আর এম/এম.জে