অনলাইনে পরিচয়ের পর ধর্ষণের শিকার হলেন নারী

১৮ জানুয়ারি ২০২২, ০৩:৫৭ পিএম

Runner Media

যুক্তরাজ্য অফিস

 

এক ব্যক্তির সাথে অনলাইনে পরিচয় হয়ে পরবর্তীতে নারীর বাসায় দেখা করে বাড়ির দরজা বন্ধ করে ধর্ষণ ও নির্যাতনের শিকার হয়েছেন এক নারী। ব্রিটেনের লুটন এলাকার ডেলিভারি ড্রাইভার ৩৩ বছর বয়সী অভিযুক্ত চার্লস আকপোভেটাকে গতকাল সোমবার নারিসব্রুক ক্রাউন কোর্টে ১৭ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

জানা গেছে, চার্লসের সাথে সোশ্যাল মিডিয়া অ্যাপে বিভিন্ন সময়ে ওই নারীর কথা হওয়ার পরে পূর্ব লন্ডনের টাওয়ার হ্যামলেটস এলাকার বাসিন্দা নারীর বাড়িতে যায় সে। সেখানে তারা সম্মতিসূচক শারীরিক সম্পর্কে লিপ্ত হওয়ার পরে চার্লস ভুক্তভোগী নারীর মুখে থুথু দেয়। এই অবস্থায় ভুক্তভোগী তাকে চলে যেতে বললে সে বাড়ির দরজা বন্ধ করে তালা লাগিয়ে ওই নারীকে বন্দি করে। চলে যাওয়ার আগে সে ঘন্টাব্যাপী মারধর করে, শ্বাসরোধের চেষ্টা সহ তার শরীরে মূত্রত্যাগ করে। পরে ভুক্তভোগী নারী পুলিশকে সহযোগিতার জন্য কল করলে পুলিশ তাকে উদ্ধার করে অভিযুক্ত চার্লসকে গ্রেফতার করে পূর্ব লন্ডন পুলিশ।

এর আগে ২০২১ সালের নভেম্বরে চার্লসের বিরুদ্ধে ধর্ষণ, যৌন হয়রানি, নিপীড়ন এবং সম্মতিছাড়া যৌন মিলন সহ চারটি অভিযোগ আনা হয়।

ডিটেকটিভ কন্সট্যাবল ম্যাথিউ কুকসি বলেন, প্রথমেই আমি ভুক্তভোগী নারীর প্রশংসা করবো কারণ তদন্ত কাজ, বিচার প্রভৃতি আমাদের প্রতিটি পদক্ষেপে সে আমাদেরকে অত্যন্ত সাহসের সাথে সহযোগিতা করেছে। আজকের এই বিচারের রায়ে ভুক্তভোগী নারীকে কিছুটা হলেও স্বস্তি দিবে। পাশাপাশি নারীদের বিরুদ্ধে হয়রানি প্রতিরোধে মেট পুলিশের প্রতিশ্রুতির বাস্তবায়ন এই রায়।

আর এম/এম.জে