টাকা নেই, রেস্তোরাঁয় গিয়ে লজ্জার মুখে লিজ ট্রাস!

০৭ নভেম্বর ২০২২, ০৫:৫৯ পিএম

সংগৃহীত ছবি

Runner Media

ডেস্ক রিপোর্ট : 

মাসের শেষ, তাই হাতে টাকা-পয়সা নেই; নিম্নবিত্ত কিংবা মধ্যবিত্তদের জন্য একথা হয়তো প্রযোজ্য হতে পারে। কিন্তু যুক্তরাজ্যের সাবেক কোনো প্রধানমন্ত্রীও যে এমন পরিস্থিতিতে পড়তে পারেন, সেটি বিস্ময়কর। তবে সম্প্রতি কিছুটা এ ধরনেরই এক কাণ্ড ঘটেছে সদ্য সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী লিজ ট্রাসের সঙ্গে।

সংবাদমাধ্যম ডেইলি মেইল জানায়, সম্প্রতি লন্ডন ব্রিজের কাছে অভিজাত এক রেস্তোরাঁয় খেতে যান লিজ ট্রাস। সঙ্গে ছিলেন তার এক বন্ধু। ওই রেস্তোরাঁতেই বন্ধুর সঙ্গে প্রায় ঘণ্টাখানেক ধরে খাওয়া-দাওয়া, গল্প করেন ট্রাস। কিন্তু এরপর ওয়েটার তাদের বিল নিয়ে এলেই বাধে বিপত্তি।

বিল দিতে গিয়ে দেখা যায়, লিজ ট্রাসের এটিএম কার্ডটি কাজ করছে না অর্থাৎ তার কার্ডের মাধ্যমে আর্থিক লেনদেন হচ্ছে না। বারবার সেটি ‘ডিক্লাইন’ হওয়ার বার্তা আসছে। এ ঘটনায় কিছুটা অপ্রস্তুত হয়ে পড়েন লিজ ট্রাস। একপর্যায়ে তার বন্ধুই এগিয়ে গিয়ে বিল পরিশোধ করেন।

এদিকে, এ ঘটনায় বেশ অবাকই হন ওই রেস্তোরাঁয় থাকা অন্য অতিথিরা। কারণ, সাবেক প্রধানমন্ত্রীর ব্যাংক অ্যাকাউন্টে টাকা নেই, সেটি ছিল অনেকের কাছেই অবিশ্বাস্য। এ নিয়ে হাসি-ঠাট্টা করতেও ছাড়েননি কেউ কেউ।

ডেইলি মেইল জানায়, খাবারের দাম দিয়ে লিজ ট্রাস ও তার বন্ধু চলে গেলেও, এ খবর ছড়িয়ে পড়ে সামাজিক মাধ্যমে। তবে আসল ঘটনা হলো, টাকা না থাকার কারণে নয়, সম্প্রতি বেশ কয়েকবার নিজের মোবাইল নম্বর বদলানোর কারণেই তার কার্ডটি ডিক্লাইন হয়।

 আর এম/ এম সি