লন্ডনে সাবেক পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের নাতির রাজকীয় বিয়ে

১৪ সেপ্টেম্বর ২০২১, ০২:২৫ পিএম

Runner Media

যুক্তরাজ্য অফিস

 

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের নাতি জুনেইদ সফদর যুক্তরাজ্যের লন্ডনে রাজকীয় আয়োজনে বিয়ে করেছেন। গত ২২ আগস্ট লন্ডনের একটি হোটেলে আয়েশা সইফের সঙ্গে বিয়ে হয় তাঁর। পাকিস্তান মুসলিম লিগ নেত্রী মরিয়ম নওয়াজ তাঁর মা। জুনেইদের বাবা মোহাম্মদ সফদর প্রাক্তন সেনা অফিসার, বর্তমানে রাজনীতিবিদ।

 

জুনেইদ সফদরের জন্ম ১৯৯৪ সালে। তিনি একাধারে রাজনীতিবিদ, উদ্যোক্তা, হর্স রাইডার। প্রথমে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক হওয়ার পর গ্লোবাল গভর্ন্যান্স অ্যান্ড এথিকস নিয়ে পড়াশোনা করেছেন তিনি। 

করোনা পরিস্থিতির কারণে ঘরোয়াভাবেই বিয়ে সেরেছেন তিনি। পরিবার এবং বন্ধুবান্ধবই শুধুমাত্র হাজির ছিলেন বিয়েতে। জুনেইদ এবং তাঁর স্ত্রী দু'জনেরই পোশাক ডিজাইন করে দিয়েছিলেন কলকাতার জনপ্রিয় ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায়।

 

বিয়ের অনুষ্ঠানে প্রবেশেই চোখে পড়বে নানা স্বাদের পানীয় সাজিয়ে নিমন্ত্রিতদের স্বাগত জানাতে দাঁড়িয়ে ছিলেন মহিলারা। পুরো জায়গাটিই সাদা কাপড়ে মুড়ে ফেলা হয়েছিল। বিশালাকার সাদা রঙের তাঁবুর ভিতর বিয়ের অনুষ্ঠান এবং অতিথিদের খাওয়া এবং মনোরঞ্জনের ব্যবস্থা—উভয়ই ছিল।

বড় ওয়েডিং কেক থেকে শুরু করে দেশি-বিদেশি নানা পদের আয়োজন করা হয়েছিল। তবে ছেলের বিয়েতে হাজির ছিলেন না মা মরিয়ম নওয়াজ। তবে তিনি ছেলের বিয়ের ছবি টুইট করে নবদম্পতিকে শুভেচ্ছা জানিয়েছেন।

 

২০১৮ সালে লন্ডনে একটি অনুষ্ঠানে পাকিস্তানের এক বিরোধী দলের নেতার সঙ্গে বাগবিতন্ডায় জড়ান জুনেইদ। ওই নেতার বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করেছিলেন। সেই ঘটনায় জেলও হয়েছিল জুনেইদের।

আর এম/এম.জে