ব্রিটেনে বাবা ও সৎ মা হত্যা করলো ৬ বছরের শিশুকে

২১ অক্টোবর ২০২১, ০৩:১৯ এএম

Runner Media

যুক্তরাজ্য অফিস

 

ব্রিটেনে ৬ বছরের এক শিশুকে তার বাবা ও সৎ মা কর্তৃক হত্যার ঘটনাকে অত্যন্ত জঘন্য ও নৃশংসতার সর্বোচ্চ উদাহরণ হিসেবে বর্ননা করেছে আদালত। যুক্তরাজ্যের বার্মিংহামের ওয়েস্ট মিডল্যান্ডে এ ঘটনা ঘটে।

এ মামলার প্রসিকিউটর জানিয়েছে আর্থার লাবিঞ্জো হেগ না ৬ বছরের ওই শিশুকে ৬ মাস ধরে নান রকম কষ্ট, ভয় দেখানো ও দুর্দশার মধ্যে রেখে সিস্টেমেটিক ভাবে মেরে ফেলেছে তার বাবা ও সৎ মা। এমা টাস্টিন ও থমাস হেগ নামের তার সৎ মা ও বাবা আরথারকে লবনের সাথে বিষ খাওয়ায়। এছাড়া শিশুটিকে খাবার দিতো না তারা, এমনকি কোনো কারণ ছাড়াই তাকে ঘন্টার পর ঘন্টা দাঁড় করিয়ে রাখা হতো। এরপর ২০২০ সালের ১৭ জুন শিশুটি তার সৎ মা আঘাত করলে ব্রেইন ইনজুরিতে আক্রান্ত হয়।

জানা গেছে, এমা টাস্টিন শিশু আরথারকে আঘাত করলে সে মাটিতে পরে যায় এবং টাস্টিন তার ছবি তুলে নেয়। এদিকে এ ঘটনায় অভিযুক্ত টাস্টিন ও হেগ তাদের অপরাধের কথা অস্বীকার করেছে।

নিহত শিশু আরথারের দেহকে পোস্টমর্টেম করা ডাক্তার ডেনিয়েল ডুপ্লেসিস বলেছেন, শিশুটিকে শক্ত মাটিতে ফেলে উপুর করে ব্যাপকভাবে চাপ দেওয়া হয়। এছাড়া মাটিতে তার মাথা থেতলে দেওয়া হয়। ডাক্তার জানিয়েছেন এসব কাজ একজন মাঝারি শক্তির নারী করতে পারে। 

মামলার প্রসিকিউটর জানিয়েছে, আরথারকে তার সৎ মা টাস্টিন ও থমাস যেভাবে দিনের পর দিন কষ্ট দিয়ে মেরেছে সেটা শিশু নির্যাতনের প্রকৃষ্ট উদাহরণ। 

আর এম/এম.জে